মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

৫ চৈত্র ১৪৩০

সরকার অনুমোদিত অনলাইন গণমাধ্যম
BD.GOV.REG.NO-88

মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

৫ চৈত্র ১৪৩০

সরকার অনুমোদিত অনলাইন গণমাধ্যম
BD.GOV.REG.NO-88

আপনি পড়ছেন : আদালত ও প্রশাসন

হাসপাতাল থেকে দুই শিশু চুরি মামলায় আয়ার যাবজ্জীবন


DhakaReport24.com || 2022-04-01 10:13:00
হাসপাতাল থেকে দুই শিশু চুরি মামলায় আয়ার যাবজ্জীবন

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ১৫ বছর আগে শিশু চুরির মামলায় দীপালি দাশ নামের হাসপাতালের এক আয়াকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

৩১ মার্চ (বৃহস্পতিবার) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল–৭ এর বিচারক বেগম ফেরদৌস আরা এক রায়ে এ কারাদণ্ডাদেশ দেন। একই আদেশে দীপালি দাশকে ৩০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।

রায়ে উজ্জ্বল দাস নামের আরেক আসামিকে খালাস দিয়েছেন আদালত।

ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন বলেন, ২০০৭ সালে হাসপাতাল থেকে শিশু চুরির এক মামলার বিচার শেষে বৃহস্পতিবার রায় দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় উপস্থিত ছিলেন আসামি দীপালি দাস। রায়ের পর তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

২০০৭ সালের ৩ জুলাই রাত সাড়ে ১১টার দিকে নগরীর বাকলিয়া ডিসি রোড এলাকায় তিন মাস বয়সী একটি ছেলে এবং দেড় মাস বয়সী একটি কন্যাশিশুকে বিক্রির জন্য আসেন দীপালি দাশ। খবর পেয়ে পুলিশ সেখানে উপস্থিত হয়ে দীপালি দাশকে আটক করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বাকলিয়া থানায় শিশু আইনে মামলা করে। মামলার তদন্ত শেষে দুজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। তাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের একটি ওয়ার্ড থেকে শিশু দুটিকে অস্থায়ী আয়া দীপালি দাস চুরি করেন বলে উল্লেখ করা হয়।

ঢাকারিপোর্ট২৪.কম/এমএইচ/আরএএম