মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

৫ চৈত্র ১৪৩০

সরকার অনুমোদিত অনলাইন গণমাধ্যম
BD.GOV.REG.NO-88

মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

৫ চৈত্র ১৪৩০

সরকার অনুমোদিত অনলাইন গণমাধ্যম
BD.GOV.REG.NO-88
**সদ্যপ্রাপ্ত সংবাদ**

>> অবসর ভেঙে বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কা দলে হাসারাঙ্গা

>> দাবি না মানায় সাত দিনের ক্লাস বর্জন কুবি শিক্ষক সমিতির

>> মুক্তিযুদ্ধের প্রথম সশস্ত্র প্রতিরোধ দিবস আজ

>> মুলতানকে কাঁদিয়ে ইসলামাবাদের হ্যাটট্রিক শিরোপা জয়

>> খালেদা জিয়ার স্থায়ী মুক্তির আবেদনের বিষয়ে সিদ্ধান্ত আজ

>> দুপুরের মধ্যে ৪ অঞ্চলে ঝড়ের শঙ্কা

>> ভোরে গাজায় ইসরায়েলি বিমান হামলা, ২০ ফিলিস্তিনি নিহত

>> সাংবাদিকরা যাতে হয়রানির শিকার না হয় সেটা নিশ্চিত করা হবে : তথ্য প্রতিমন্ত্রী

>> জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী

>> সিরিজ জয়ে টাইগারদের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

আপনি পড়ছেন : গনমাধ্যম

সাংবাদিকের উপর ছাত্রলীগের হামলায় চবিসাসের নিন্দা 


DhakaReport24.com || 2022-03-30 08:49:45
সাংবাদিকের উপর ছাত্রলীগের হামলায় চবিসাসের নিন্দা 

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কর্মরত সাংবাদিক আব্দুল্লাহ ওমর আসিফের উপর ছাত্রলীগের হামলায় তীব্র নিন্দা ও প্রতিবাদ প্রকাশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)।

জানা যায়, তিনি 'ময়মনসিংহ লাইভ' নামে একটি অনলাইন মিডিয়ার প্রতিনিধি থাকাবস্থায় বাকৃবি'তে ছাত্রলীগের সড়ক অবরোধ ও গাড়ি ভাঙচুর করার ঘটনা ভিডিও করতে গিয়েই এ হামলার শিকার হোন।

হামলার প্রতিবাদে মঙ্গলবার (২৯ মার্চ) রাতে সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন এর এক যৌথ বিবৃতিতে চবিসাস এ নিন্দা প্রকাশ করে। এসময় সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের অতি দ্রুত শাস্তির আওতায় আনার জোর দাবি জানান তারা।

বিবৃতিতে বলা হয়, চবিসাসের নেতৃবৃন্দ বলেন, আমরা বিভিন্ন গণমাধ্যম থেকে জানতে পেরেছি যে, গত ২৬ মার্চের (রোজ শনিবার) ছাত্রী লাঞ্ছনার একটি ঘটনার সিসি টিভি ফুটেজ চেয়ে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখায় বিক্ষোভ করে বাকৃবি শাখা ছাত্রলীগের একটি পক্ষ। বিক্ষোভের একপর্যায়ে তারা নিরাপত্তা শাখার উভয় পাশের রাস্তা বন্ধ করে দেয়। ওই সময় একটি প্রাইভেটকার ভাঙচুর করে ছাত্রলীগের ক্ষুব্ধ কর্মীরা। গাড়ি ভাঙচুরের ভিডিও ধারণ করতে গেলে ময়মনসিংহ লাইডের (অনলাইন পোর্টাল) বাকৃবি প্রতিনিধি আবদুল্লাহ ওমর আসিফের উপর চড়াও হয় শামসুল হক হল ছাত্রলীগের সহ-সভাপতি শাহীন সুমনসহ আরও অনেকে। এসময় তারা আসিফকে এলোপাতাড়ি কিল-ঘুষি মারতে থাকে। মারধরের সময় তার মোবাইল ছিনিয়ে নেওয়া হয় এবং অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়।

বিবৃতিতে আরও বলা হয়, নেতৃবৃন্দ মনে করেন, সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনকালে ছাত্রলীগের এমন হিংস্র আচরণ স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। এসব কর্মকাণ্ড মুক্ত গণমাধ্যমকে কলুষিত করছে। এসময় এমন ন্যাক্কারজনক ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় চবি সংবাদিক সমিতি।

ঢাকারিপোর্ট২৪.কম/এসএ/আরএএম