বাংলা ফন্ট

দুই আওয়ামী লীগ নেতা হত্যা: এলাকায় উত্তেজনা

02-10-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 দুই আওয়ামী লীগ নেতা হত্যা: এলাকায় উত্তেজনা

মোরেলগঞ্জ: বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার দৈবজ্ঞহাটী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদুল ফকিরের টর্চার সেলে দুই আওয়ামী লীগ নেতা হত্যার ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে এলাবাবাসী।

মঙ্গলবার (২ অক্টোবর) দৈবজ্ঞহাটী বাজারে ইউপি চেয়ারম্যান শহিদুল ফকিরসহ খুনিদের বিচার দাবিতে এ বিক্ষোভ মিছিল বের করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ইউনিয়ন পরিষদের টর্চার সেলটি ঘিরে রেখেছে পুলিশ।

সোমবার (১ অক্টোবর) বিকেল ৩টার দিকে ইউপি চেয়ারম্যান ফকির শহীদুল ইসলামের অস্ত্রধারী ক্যাডাররা হতাহতদের জোর করে ইউনিয়ন পরিষদ ভবনে ধরে নিয়ে যায়। এ সময় তাঁর ক্যাডার বাহিনী ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর হামলা চালায়। পরে আবারো টর্চার সেলে নিয়ে কুপিয়ে ও পিটিয়ে আহত করা হয় তাঁদেরকে।

ইউপি চেয়ারম্যানের টর্চার সেলে আধা ঘণ্টা নির্যাতনের পর খবর পেয়ে পুলিশ এসে আহতদের উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে নিয়ে আসে। এ সময় বাগেরহাট সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. শেখ রিয়াদুজ্জামান যুবলীগ নেতা শুকুরকে মৃত ঘোষণা করেন। অপর দুই আহত আনসার আলী ও বাবুলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদেরকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এঁদের মধ্যে আনসারকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি।

নিহতরা হলেন উপজেলার দৈবজ্ঞহাটী  ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দৈবজ্ঞহাটী এলাকার আবির শেখের ছেলে আনসার আলী দিহিদার (৫৩) এবং মোরেলগঞ্জ উপজেলার জোকা গ্রামের মোসলেম শেখের ছেলে আওয়ামী লীগকর্মী শেখ শুকুর আলী (৪৫)।

এই ঘটনায় জড়িত সন্দেহে দৈবজ্ঞহাটী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শহিদুল ফকির, চকিদার কামাল ও দফাদার আবুলসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ। এ সময় তাঁর লাইসেন্সধারী অস্ত্রটিও জব্দ করা হয় এবং উদ্ধার করা হয় দুই রাউন্ড কার্তুজসহ দুটি আগ্নেয়াস্ত্র।

মোড়েলগঞ্জ থানার ওসি কে এম আজিজুল হক বলেন, 'এলাকায় আধিপত্য বিস্তারের জের হিসেবে দৈবজ্ঞহাটীতে এই ঘটনা ঘটেছে। জড়িতদের মধ্যে ইউপি চেয়ারম্যান শহিদুল ফকিরকে আটক করা হয়েছে। বাকিদের আটকের জন্য এলাকায় অভিযান চলছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।'

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ