মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

৫ চৈত্র ১৪৩০

সরকার অনুমোদিত অনলাইন গণমাধ্যম
BD.GOV.REG.NO-88

মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

৫ চৈত্র ১৪৩০

সরকার অনুমোদিত অনলাইন গণমাধ্যম
BD.GOV.REG.NO-88

আপনি পড়ছেন : ঢাকা

পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপির ৪ নেতা আটক


DhakaReport24.com || 2022-03-17 14:47:45
পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপির ৪ নেতা আটক

আশুলিয়ায় নাকশকতার পরিকল্পনা ও পুলিশের ওপর হামলার অভিযোগে ঢাকা জেলা বিএনপির সভাপতি দেওয়ান সালাউদ্দিন বাবুসহ বিএনপির ১২ জন নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় বিএনপির ৪ জন নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৭ মার্চ) দুপুর ২টায় গ্রেফতার চারজনকে আদালতে পাঠিয়েছে পুলিশ। এর আগে গতকাল বুধবার (১৬ মার্চ) রাতে আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) সুব্রত রায় বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এস আই সুব্রত রায় এ বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃত আসামিরা হলেন- আশুলিয়ার ঘুঘুদিয়া গ্রামের মো. নবী হোসেনের ছেলে শাহিন মিয়া (২৪), মোসলেম উদ্দিনের ছেলে মো. সোহান (২০), মো. জজ আলীর ছেলে মো. মালেক (৩৫), শেহের আলীর ছেলে মো. জসিম (৪৮)। এই চারজকে গ্রেফতার করা হয়েছে। 

বাকি পলাতক আসামিরা হলেন- জিরাবো এলাকার মৃত দেওয়ান ইদ্রিসের ছেলে দেওয়ান মো. সলাউদ্দিন বাবু (৬০), আব্দুর মালেকের ছেলে সোবাহান ও জহিরুল, মৃত রফিক মাব্বরের ছেলে হাবিবুর রহমান (৪২), চাকল গ্রামের মৃত আবদুল্লাহের ছেলে আ. সালাম (৫০), মৃত তালেবর প্রামানিকের ছেলে আব্দুল হাই আবু তারু মাদবর (৫৮), পানধোয়া গ্রামের মৃত আতাউর রহমানের ছেলে কাজিম উদ্দিন (৪৫) ও গোকুলনগর গ্রামের মৃত ইয়াজ উদ্দিনের ছেলে আজিজুল হক আয়জল (৫৮)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গতকাল বুধবার দুপুরে আশুলিয়ার ঘুঘুদিয়ায় নাশকতা ও দেশকে অস্থিতিশীল পরিবেশ করার উদ্দেশ্যে সমবেত হয়ে রাস্তা বন্ধ করে দেয় তারা। এসময় সালাউদ্দিন বাবুর নেতৃত্বে এই পরিকল্পনা করা হয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের সরিয়ে দিতে চায়। এতে তারা পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ ও হামলা চালায়। এ হামলায় দুই পুলিশ সদস্য আহত হন। এসময় ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করে পুলিশ। বাকিরা পালিয়ে যায়।

এ বিষয়ে আশুলিয়া থানা পুলিশের উপপরিদর্শক (এস আই) সুব্রত রায় বলেন, গ্রেফতার আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তাদের আজ দুপুরে আদালতে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

ঢাকারিপোর্ট২৪.কম/আরএ/আরএএম