বাংলা ফন্ট

তীব্র শৈত্যপ্রবাহ: তেতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ২.৬ ডিগ্রি

08-01-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

তীব্র শৈত্যপ্রবাহ: তেতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ২.৬ ডিগ্রি
মৌলভীবাজার: পুরো ডিসেম্বরে যেখানে শীতের ছিটেফোঁটা ছিল না, সেখানে আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সারা দেশে তীব্র শৈত্যপ্রবাহের মধ্যে নীলফামারী জেলার সৈয়দপুর ও ডিমলা উপজেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে।

দেশের সর্বনিম্ন তাপমাত্রা নীলফামারীর সৈয়দপুর ও ডিমলায় ২ দশমিক ৯ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার সকালে অধিদপ্তরের পরিচালক সামছুদ্দীন আহমেদ একটি গণমাধ্যমকে বলেন, সৈয়দপুর ও ডিমলায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সারা দেশে আরও দু-এক দিন এমন পরিস্থিতি থাকবে। এরপর থেকে তাপমাত্রা বাড়ার সম্ভাবনা আছে।

রবিবার দেশে সর্বনিম্ন তাপমাত্রা ছিল দিনাজপুরে ৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহীতে তাপমাত্রা ছিল ৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারের টেকনাফে ২৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনিসুর রহমান জানান, মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৫.৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। গত ৪ জানুয়ারি ৮.৬, ৫ জানুয়ারি ৯.৪, ৬ জানুয়ারি ৯.৪, ৭ জানুয়ারি ৭.৬ ছিলো। এই তাপমাত্রা আরো কয়েকদিন স্থায়ী হতে পারে।

তিনি আরো জানান, উত্তরাঞ্চলসহ সারা দেশে এখন শৈতপ্রবাহ চলছে। কনকনে ঠান্ডা বাতাস এবং দুপুর পর্যন্ত ঘন কুয়াশা থাকতে পারে।

এদিকে গত কয়েকদিনের তীব্র ঠাণ্ডা ঘন কুয়াশার কারণে ইতোমধ্যে নিম্ন আয়ের ও শ্রমজীবী মানুষের দুর্ভোগ চরমে উঠেছে। সড়ক- আঞ্চলিক মহাসড়কে গাড়ির হেড লাইট জালিয়ে ধীর গতিতে চলতে দেখা গেছে।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ