বাংলা ফন্ট

দুই মাসের মধ্যেই সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা: ইসি

12-07-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 দুই মাসের মধ্যেই সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা: ইসি
    
ঢাকা: আগামী দুই মাসের মধ্যে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার দিকে মনোনিবেশ করবে কমিশন বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ।

বৃহস্পতিবার দুপুরে তিনি এ তথ্য জানান।

এর আগে ২৩ জুন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ জানান, অক্টোবরের শেষের দিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

শনিবার দুপুরে টাঙ্গাইলের বাসাইল পৌরসভা নির্বাচন উপলক্ষে আয়োজিত আইন-শৃঙ্খলা বিষয়ক সভা শেষে বেরিয়ে যাওয়ার সময় এ কথা বলেন তিনি। সভা শেষে বেরিয়ে যাওয়া সময় সাংবাদিকের এক প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, অক্টোবরের শেষের দিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

আগামী ৩০ জুন বাসাইল পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে মেয়র পদে তিন জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন যেন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয় সে লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন ইসি সচিব।

নির্বাচন সবার কাছে গ্রহণযোগ্য করতে ইতোমধ্যে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে সভায় জানান ইসি সচিব। বলেন, ‘বাসাইল পৌরসভা একটি ছোট পৌরসভা হলেও নির্বাচন কমিশন প্রত্যেকটি নির্বাচনকে গুরুত্ব দিয়ে থাকে। সেই দৃষ্টিকোণ থেকে বাসাইল পৌরসভাসহ সিটি নির্বাচনগুলো সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য করার লক্ষে বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করা হয়েছে। আশা করছি আগামী ৩০ জুনের নির্বাচন গ্রহণযোগ্য হবে।’

বাসাইল উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমীন। সভায় বক্তব্য দেন, নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান, টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, র‌্যাব-১২এর সিপিসি-৩ কমান্ডার মেজর রবিউল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা তাজুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না, বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিচুর রহমান প্রমুখ।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ