মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

৫ চৈত্র ১৪৩০

সরকার অনুমোদিত অনলাইন গণমাধ্যম
BD.GOV.REG.NO-88

মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

৫ চৈত্র ১৪৩০

সরকার অনুমোদিত অনলাইন গণমাধ্যম
BD.GOV.REG.NO-88

আপনি পড়ছেন : বিশ্ব

ইসরায়েলে শপিং সেন্টারে হামলায় নিহত ৪


DhakaReport24.com || 2022-03-22 03:18:00
ইসরায়েলে শপিং সেন্টারে হামলায় নিহত ৪

ইসরায়েলের দক্ষিণ অঞ্চলে বিয়ারশেবার বিআইজি শপিং সেন্টারের বাইরে দুর্বৃত্তের হামলায় চারজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি পুলিশ।

বুধবার (২৩ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, তিনজনকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে, এবং চতুর্থজনকে একটি গাড়ি দ্বারা ধাক্কা দেওয়া হয়েছে। পরে হামলাকারীও এক বাস চালকের গুলিতে নিহত হয়েছেন। বেশ কয়েকজন গুরুতর আহত হওয়ায় তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ধারণা করা হচ্ছে হামলাকারী একজন ইসরায়েলি আরব, যদিও তা নিশ্চিত করা সম্ভব হয়নি। কয়েক বছরের মধ্যে ইসরায়েলে এটি সবচেয়ে মারাত্মক হামলা বলেও মনে করা হচ্ছে।

পুলিশ বলেছে, মঙ্গলবারের ঘটনাটি শুরু হয়েছিল যখন সন্দেহভাজন ব্যক্তি একটি পেট্রোল স্টেশনে একজন মহিলাকে ছুরিকাঘাত করে, তারপরে একটি শপিং সেন্টারে চলে যায় যেখানে সে একটি সাইকেল আরোহীকে ধাক্কা দেয়। তারপরে তিনি রাস্তার ওপারে একটি দ্বিতীয় শপিং সেন্টারে যান, যেখানে তিনি মুখোমুখি গুলি করার আগে আরও লোকজনকে ছুরিকাঘাত করেন।

স্থানীয় মিডিয়া রিপোর্ট বলছে, হামলাকারী ছিলেন হুরা শহরের একজন ইসরায়েলি আরব বেদুইন। প্রায় ১২ মাইল (১৯ কিমি) পূর্বে বিয়ারশেবা থেকে সে এখানে আসে। এর আগে নিরাপত্তা অপরাধের জন্য ওই ব্যক্তি ইসরায়েলি কারাগারে জেল খেটেছিল এবং নিরাপত্তা পরিষেবাগুলি তাকে ইসলামিক স্টেট (আইএস) জঙ্গি গোষ্ঠীর সমর্থক বলে পরিচিত ছিল।

 ঢাকারিপোর্ট২৪.কম/এএন/আরএএম