বাংলা ফন্ট

বিশ্বের অন্যতম ভারী নারী ইসাবেল্লা

19-11-2017
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 বিশ্বের অন্যতম ভারী নারী ইসাবেল্লা
ঢাকা: বিশ্বের অন্যতম ভারী নারী ইসাবেল্লা আমারাল। অনেকদিন ধরে ঘরে বসেই দিন কাটাচ্ছিলেন। তবে চিকিৎসার জন্য তাকে সম্প্রতি বাসার বাইরে নিয়ে আসার প্রয়োজন পড়ে। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ তাকে আনতে গিয়ে দেখেন ভারের কারণে তাকে বাসার দরজা দিয়ে বের করে আনা সম্ভব নয়। তাই বাসার দেয়াল ভেঙেই বের করা হয় প্রায় ৪৯০ কেজি ওজনের এই নারীকে।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি স্টার ইউকে’তে তাকে নিয়ে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, ৭৭ স্টোন ওজনের ইসাবেল্লা আমারাল নামের এই নারীকে তার ওজনের জন্য গেল ছয় মাস ধরে বিছানাতেই থাকতে হচ্ছে।

ইসাবেল্লার চিকিৎসক আদ্রিনা চ্যাপলেট তার স্বাস্থ্যের অবস্থা নিয়ে বলেন, ইসাবেল্লাকে চিকিৎসা দেয়া হচ্ছে এবং তাকে পর্যবেক্ষণ করছি আমরা। তার স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন হওয়ার মতো আপাতত কিছু নেই।

তবে তার পরিবারের দাবি ইসাবেল্লাকে আর বাসায় রেখে চিকিৎসা দেয়ার মতো পরিস্থিতি নেই। চিকিৎসকরা এখন তাকে গ্যাস্ট্রিক ব্যান্ড দিয়ে ওজন কমানোর সিদ্ধান্ত নিয়েছেন। তবে অপারেশন করতে হলে আর্জেন্টিনার এই নাগরিককে প্রাকৃতিকভাবেই ৩১ স্টোন ওজন কমাতে হবে। তবে এক পায়ে লিপোমা সংক্রমণের কারণে ইসাবেল্লার ওজন কমানোর সংগ্রাম আরও কঠোর হয়ে গেছে।

অন্যদিকে তাকে হাসপাতাল থেকে বাড়িতে পাঠানোর সিদ্ধান্ত নিয়ে মেডিকেল কর্তৃপক্ষ ইসাবেল্লার প্রতি গুরুত্ব দেয়নি বলে অভিযোগ করেছেন তার আইনজীবী।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল



সর্বশেষ সংবাদ